বাংলা | English    



সহমর্মিতা সংক্রমিত হোক

করোনাভাইরাসের প্রভাবে পৃথিবী হঠাৎ স্তব্ধ। সবচেয়ে কঠিন পরীক্ষার মধ্যে আছেন শহরের ছিন্নমূল খেটে খাওয়া মানুষ ও গ্রামের অতিদরিদ্র জনগোষ্ঠী। তাদের জমানো সঞ্চয় নেই। দিনের আয়টুকুই ভরসা। তাদের কাছে সামাজিক দূরত্ব মানে পরিবার নিয়ে না খেয়ে থাকা। ব্র্যাক থেকে আমরা ১০০,০০০ ছিন্নমূল, দিনমজুর ও অতিদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছি, কিন্তু প্ৰয়োজন আরও অনেকের । এগিয়ে আসুন। আপনাদের দেওয়া অর্থ ব্র্যাক পরিবার দায়িত্ব নিয়ে ক্ষুধার্ত, কর্মহীন মানুষের কাছে পৌঁছে দেবে।

প্রশ্ন থাকলে যোগাযোগ করুন covid19response@brac.net


ব্র্যাক পরিবার যেভাবে সংকট মোকাবিলা করছে


করোনা প্রতিরোধে ব্র্যাকের উদ্যোগ

আরও পড়ুন


ব্র্যাকের মাঠকর্মীরা এ বছরের স্বাধীনতা দিবস কাটিয়েছেন বাংলাদেশকে সুরক্ষিত রাখবার চেষ্টায়।

৫০,০০০ নারী স্বাস্থ্যকর্মী পৌঁছে গেছেন শহরের বিভিন্ন বস্তি এলাকা ও গ্রামাঞ্চলের ১২ লাখ বাড়িতে। এখন পর্যন্ত ৪৭ লাখ মানুষকে সচেতন করা হয়েছে কোভিড-১৯ প্রতিরোধের বিষয়ে।

#পালাককরোনাপালাক #অভ্যাসবদলেযাক

যারা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়ছেন এবং মানুষের জীবন বাঁচানোর চেষ্টা করছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ। ব্র্যাককে সহায়তা করছে Australian Government Department of Foreign Affairs and TradeDFID - UK Department for International Development.


ব্র্যাকের ১ লক্ষ মাঠকর্মী বর্তমানে বাংলাদেশের লোকালয়গুলোতে ছড়িয়ে দিচ্ছেন কোভিড-১৯ প্রতিরোধের বিষয়ে জরুরি তথ্য, যা বাঁচাতে পারে বহু মানুষের জীবন।

নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস ঠেকিয়ে দিতে পারে করোনাভাইরাসের সংক্রমণ। ছবিতে দেখা যাচ্ছে রাজশাহীর গ্রামাঞ্চলে কর্মসূচির একজন সদস্যকে ব্র্যাককর্মী শিখিয়ে দিচ্ছেন হাত ধোয়ার সঠিক নিয়ম।

#পালাককরোনাপালাক #অভ্যাসবদলেযাক


ঢাকা শহরের যেসব মানুষ এই দুঃসময়েও বাসায় বসে থাকতে পারছেন না, যেমন- দিনমজুর, রিকশাচালক ও ফুটপাথের বিক্রেতা; ১,৬৩৮টি হ্যান্ড স্যানিটাইজারের প্রথম ব্যাচ তাদেরকে দেওয়া হচ্ছে।

এই স্যানিটাইজারগুলো তৈরি করেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ও ফার্মা সোসাইটি ডিপার্টমেন্টের ৫ জন শিক্ষক। এই দলের নেতৃত্বে ছিলেন ফার্মেসি ডিপার্টমেন্টের প্রধান ডক্টর ইভা রহমান কবির। সেইসাথে প্যাকেজিং-এর দায়িত্বে ছিল ব্র্যাক-এর দক্ষতা উন্নয়ন কর্মসূচি দল। যারা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়ছেন এবং মানুষের জীবন বাঁচানোর চেষ্টা করছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ।

ব্র্যাককে সহায়তা করছে Australian Government Department of Foreign Affairs and TradeDFID - UK Department for International Development.


BRAC Centre
75 Mohakhali, Dhaka-1212
Bangladesh
+880 2 9881265

Support
General query: info@brac.net
Technical query: webmaster@brac.net

বাংলাদেশের আপডেট পেতে সাইনআপ করুন


Follow us